শান্তি ও সমস্যার সমাধানকারী চন্ডী মন্ত্র / Chandi mantra for peace and problem solving

এই মন্ত্রটি যে অতীব প্রাচীন ও বহু ব্যবহৃত, তা আর বলার অপেক্ষা রাখে না। এই মন্ত্রটি শুধুমাত্র মনের ইচ্ছাপূরণই করে না, সাথে সাথে, নানা দিক থেকে সাধকের লাভ হতে থাকে। মা দূর্গা দশমহাবিদ্যা দেবী হওয়ার কারণে, এই মন্ত্রটির সাধনাকারী যেকোনও  ক্ষতিকর প্রভাব, অভাব অনটন, মৃত্যুভয়, ফাঁড়া, দুর্ঘটনা বা অশান্তি  থেকে মুক্তিলাভ, শত্রুর অত্যাচার থেকে মুক্তি, রোগের প্রকোপ থেকে মুক্তি, অযথা হয়রানি ও যেকোনো দুর্যোগ থেকে মুক্তি লাভ করে থাকেন। প্রতিদিন একই সময়ে একই আসনে শুদ্ধচিত্তে শুদ্ধবস্ত্রে মা দূর্গার প্রতি পূর্ণ বিশ্বাস সহকারে নিচে দেওয়া মন্ত্রটি ১০৮ বার করে জপ করবেন। উত্তর বা পূর্বদিকে মুখ করে শুদ্ধাসনে বসবেন। সামনে কিছু ধূপকাঠি জ্বেলে নেবেন। প্রদীপ জ্বালাবেন। সামনে রাখবেন মা দূর্গার একটি সুন্দর চিত্র।

চিত্রের সামনে প্রতিদিন একটি করে জবাফুলের বা লালফুলের মালা বা নিতান্তপক্ষে একটি ভালো পঞ্চমুখী জবাফুল রক্তচন্দন সহকারে নিবেদন করবেন। মোট তিনমাস এই মন্ত্রটি জপ করতে হবে। সঠিক নিয়মে করলে মা দূর্গার কৃপায়, নিশ্চয়ই মনের ইচ্ছাপূরণ হবেই হবে। পূর্বে মনের ইচ্ছাটিকে সংকল্প করে নেবেন। “চন্ডী” থেকে নেওয়া এই মন্ত্রটি যুগ যুগ ধরে বহু সাধকের দ্বারা সাধিত হয়ে আসছে।

মনের ইচ্ছে পূরণ ছাড়াও এই মন্ত্র ১০৮ বার করে, নবরাত্রির থেকে শুরু করে সারাবছর ধরে জপ করলে, সর্বপ্রকার শান্তি সাধকের করতলগত হয়। নবরাত্রির যেকোনো দিন থেকে মন্ত্র জপ শুরু করা যেতে পারে।

মন্ত্র : ” ওঁ সর্বমঙ্গল মঙ্গল্যে শিবে সর্বার্থসাধিকে

শরণ্যে ত্রম্বকে গৌরী নারায়ণী নমহস্তুতে। “


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *