মনের ইচ্ছাপূরণ করতে একটি সরল মন্ত্র / A simple mantra to fulfill the desires of the mind

মনের ইচ্ছেপূরণের আরো একটি সহজ ও সরল মন্ত্রের অবতারণা করব এই প্রবন্ধে, যে মন্ত্রটি, তন্ত্র পদ্ধতি অনুসরণ করে জপের ফলে, মনের ইচ্ছেগুলি অবশ্য পূরণ হবেই হবে। যদিও এই প্রবন্ধ, আমি তথ্যমূলক ও শিক্ষামূলক বিষয় হিসাবে আমার এই অতি প্রিয় ব্লগে সন্নিবেশিত করছি। আশাকরি পাঠকগণ উপকৃত হবেন।সকলেই তাঁর মনের ইচ্ছাগুলিকে অবশ্যই পূরণ করতে চান।

 মানুষের মনে ইচ্ছাগুলি জোটবদ্ধ ভাবে থাকে। নানা ইচ্ছে , যেমন  বাড়ি, গাড়ি, গয়না, টাকা, নানা রকমারি ইচ্ছের পূরণ না হলে সকলেই মানসিক ভাবে হতাশ হয়ে পড়েন। মানুষের ইচ্ছেগুলি যাতে পূরণ হয়, সেই কারণে ভারতীয় তন্ত্র শাস্ত্রে নানা ইচ্ছে পূরণের জন্য বহু কার্যকরী মন্ত্রের বিধান রয়েছে।

প্রতিদিন শুদ্ধমনে, শুদ্ধবস্ত্রে, শুদ্ধস্থানে একই সময়ে নিম্ন মন্ত্র জপ করতে হবে। প্রতিদিন পূর্ণ বিশ্বাস নিয়ে, নিম্নলিখিত মন্ত্র জপ করতে হবে ১০৮ বার করে। উত্তর বা পূর্ব মুখে ধূপ, প্রদীপ জ্বালিয়ে ও নিজের সামনে একটি জলচৌকির উপরে লাল রঙের কাপড় বিছিয়ে, তার উপর চতুর্ভূজ নারায়ণের চিত্র স্থাপন করে, চিত্রে সাদা চন্দন, ও ফুল মালা পড়িয়ে নিয়ে জপ শুরু করতে হবে। মোট ৯০ দিন অর্থাৎ ৩ মাস জপ চালিয়ে যেতে হবে। এর ফলে জপকারীর মনের সকল ইচ্ছাপূরণ অবশ্যই হবে, এমনটাই তন্ত্রশাস্ত্রে বর্ণিত হয়েছে।

প্রথমেই মনের ইচ্ছেটি, অর্থাৎ মনোকামনাটি সংকল্প করে নিতে হবে। পূর্ণিমার দিন থেকে শুরু করতে হবে। মন্ত্র : ” ওঁ নমো নারায়ণায় ”  


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *