কোমর ব্যাথা দূর করার জন্য “কটি বেদনা নাশক যন্ত্র” / “Koti Bedananashak Yantram” for remove waist pain

এই প্রবন্ধে, আমি একটি খুবই কার্যকরী যন্ত্রমের সম্পর্কে তথ্য পরিবেশন করছি।  যন্ত্রমটির পোষাকি নাম “কটি বেদনানাশক যন্ত্রম”।  যন্ত্রমটি বহু প্রাচীন ও অনেকটা বিশা যন্ত্রমের আদলে সৃষ্টি করা হয়েছে। যন্ত্রমটি মূলত সংখ্যা ভিত্তিক একটি যন্ত্রম। এটি তৈরি হয়েছে কোমরের ব্যাথাবেদনা নাশকল্পে, যন্ত্রমটি শুধুমাত্র কোমরের বেদনানাশের জন্যই ব্যবহার হয়ে থাকে।

প্রাচীনকালে যখন ভারতবর্ষের বহু অঞ্চলে চিকিৎসার প্রয়োজনীয় বন্দোবস্ত হয়নি, তখন মহান কবিরাজগণ আয়ুর্বেদিক ওষুধের সাথে এহেন যন্ত্রম ও প্রয়োগ করতেন।

পরবর্তীকালে নানা চিকিৎসা পদ্ধতি আবিষ্কার হওয়ার ফলে, এই ধরনের যন্ত্রমের ব্যবহার সীমাবদ্ধ হতে শুরু করে। তবে এই সমস্ত যন্ত্রমের ব্যবহার এই বর্তমান কালেও সমভাবেই হয়ে আসছে। এবং বহু মানুষ বেশ উপকৃত হয়ে চলেছেন, তা বলার অপেক্ষা রাখে না। আমি এই যন্ত্রমটি সম্পর্কে, শুধুমাত্র শিক্ষামূলক তথ্য পরিবেশন করছি মাত্র, যন্ত্রমটি ব্যবহারের ফলাফলের কোনও দায়দায়িত্ব আমার বা আমার এই ব্লগের নেই।

যিনি এই যন্ত্রমটি তৈরি করে ব্যবহার করতে চান, তিনি যেকোনো কালিতে যন্ত্রমটিকে ভুজ্যপত্রে বা সাদা কাগজে লিখে, যন্ত্রমটির উপরে একটু পুজোপাঠ করে রোগীর কোমরে লাল সুতার দ্বারা প্রিয় দিলে, কোমরে ব্যাথা বেদনা কমতে শুরু করবে। তবে এই যন্ত্রমটি ব্যবহারকালে, যেসকল খাবারে ব্যাথাবেদনা বৃদ্ধি পায়, সেই সকল খাবার না গ্রহণ করাই উচিত।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *